নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম

আপনারা কি নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম বা নাকের শাল দূর করার ক্রিম ও ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার উপায় সম্পর্কে জানতে চান? তাহলে আমাদের আজকের এই পোস্টটি আপনাদের জন্য। আজকে আমরা আলোচনা করব নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম, ব্লাকহেডস দূর করার ক্রিম বা নাকের দুই পাশে কালো দাগ দূর করার উপায় সম্পর্কে।

তাহলে চলুন দেরি না করে জেনে নেই, নাকের দুই পাশে কালো দাগ দূর করার উপায়, নাকের হোয়াইট হেডস দূর করার উপায় এবং নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম সম্পর্কে।

সূচিপত্রঃ নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম

নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম| ব্লাকহেডস দূর করার ক্রিম

আজকের পোস্টের মাধ্যমে আমরা আলোচনা করব নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম এবং ব্লাকহেডস দূর করার ক্রিম সম্পর্কে। ব্ল্যাক হেডস নিয়ে অনেকেই দুশ্চিন্তায় পড়েন। আমাদের আজকের পোস্টটি তাদের জন্য। আশা করি আমাদের আর্টিকেলটি সম্পূর্ণটাই পড়ে উপকৃত হবেন। ডাক্তাররা স্যালিসিলিক এসিডযুক্ত ক্রিম ব্যবহারের পরামর্শ দেয় ব্ল্যাকহেডস চিকিৎসার জন্য। এটা আসলে ফেনোলিক এসিড। এটা সাধারণত নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম বা ব্লাকহেডস দূর করার ক্রিম। এছাড়াও নাকের ব্ল্যাকহেডস দূর করার কিছু টিপস রয়েছে।

আরো পড়ুনঃ ধান বীজ শোধন পদ্ধতি - ধান বীজ শোধন ঔষধ

যেগুলোর সাহায্য নাকের ব্ল্যাকহেডস দূর করা যাবে। সেগুলো হল নিয়মিত মুখ পরিষ্কার রাখতে হবে এবং ত্বকের ধরণ অনুযায়ী ফেসওয়াশ ব্যবহার করতে হবে। প্রতিদিন রাতে ঘুমানোর আগে মুখের সমস্ত মেকআপ তুলে মুখ পরিষ্কার করতে হবে। দিনে দুবারের বেশি মুখ ধোয়া যাবেনা। ত্বকের জন্য সব সময় অ্যালকোহল মুক্ত টোনার ব্যবহার করতে হবে। এছাড়াও তেল জাতীয় প্রসাধনে ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে। এছাড়াও নাকের ব্ল্যাকহেডস দূর করার জন্য ক্রিম ব্যবহার করতে হবে।

নাকের শাল দূর করার ক্রিম| নাকের হোয়াইট হেডস দূর করার উপায়

বর্তমানে নাকের শাল দূর করার ক্রিম বা নাকের হোয়াইট হেডস ড দূর করার উপায় অনেকেই খোঁজ করে থাকেন। কেননা বর্তমানে হোয়াইট হেডস এবং ব্ল্যাকহেডস এর সমস্যায় কমবেশি সকলেই পড়েন। ব্ল্যাক হেডস হচ্ছে ত্বকের ওপর ময়লা আস্তরণ পড়ে লোমকূপ বন্ধ করে দেয়। এর কারণে দেখা যায় যে চোখের নিচে আশেপাশে কালো আস্তরণ পড়ে থাকে। এটাকে ব্ল্যাকহেডস বলা হয়। আর হোয়াইট হেডস হচ্ছে ব্রনের মত যা ত্বকের উপর ছোট ছোট বিভিন্ন সাদা আস্তরণ পড়ে। ত্বকের চারপাশে এগুলো উঠে ত্বকের উপর দেখা যায়।

এই নাকের হোয়াইট হেডস দূর করার উপায় বা নাকের শাল দূর করার ক্রিম ঘরের মাধ্যমে আপনি এ থেকে মুক্তি পেতে পারেন। হোয়াইট হেডস দূর করার জন্য পানির মধ্যে কর্নফ্লাওয়ার দিয়ে ব্যবহার করে দেখতে পারেন। এই কর্নফ্লাওয়ারের সঙ্গে কয়েক ফোঁটা ভিনেগার মিশিয়ে যেখানে হোয়াইট হেডস আছে সেখানে লাগিয়ে রাখতে হবে। আধাঘন্টা পরে কুসুম পানি তে নরম কাপড় ভিজিয়ে হোয়াইটহেডস এর উপরে লাগিয়ে তুলুন। এরপর ঠান্ডা পানি দিয়ে মুখ ভালোভাবে ধুয়ে নিন। দেখবেন এভাবেই হোয়াইট হেডস এর সমস্যা দূর করতে পারবেন।

নাকের দুই পাশে কালো দাগ দূর করার উপায়| ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার উপায়

নাকের দুই পাশে কালো দাগ দূর করার উপায় বা ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। ব্ল্যাকহেডস হচ্ছে এক ধরনের ব্রণ যা ময়লা এবং ত্বকের তেলের কারণে লোমকূপ আবদ্ধ হতে দেখা যায়। শীতকাল বা যেকোনো সময়েই ব্ল্যাকহেডসের সমস্যা দেখা দিয়ে থাকে। বিশেষজ্ঞরা জানাই, সঠিকভাবে ত্বক পরিষ্কার না থাকার কারণে ব্ল্যাকহেডস দেখা দেয়। যার ফলে ত্বকে ময়লা জমে এবং সঠিকভাবে ত্বকে অক্সিজেন প্রবেশ করতে না পারার কারণে ব্রণ, ব্ল্যাকহেডস সহ বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিয়ে থাকে।
নাকের দুই পাশে কালো দাগ দূর করার উপায় বা ছেলেদের ব্ল্যাকহেডস দূর করার উপায় গুলো জেনে সঠিকভাবে নিয়মিত মেনে চললে নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম ব্যবহার না করলেও হবে। এক চিমটি দারুচিনির গুড়া এবং ময়দার সাথে সমপরিমাণ লেবুর রস দিয়ে পেস্ট তৈরি করতে হবে। তৈরিকৃত পেস্ট ব্ল্যাকহেডস এর উপর সারারাত লাগিয়ে রাখতে হবে। এরপর সকালে মুখ ধুয়ে নিতে হবে। মুখ ধোয়ার পর টক দই, ধনেপাতা এবং হলুদের মিশ্রিত পেস্ট দিয়ে ও ব্ল্যাকহেডস দূর করা সম্ভব হয়।

ব্লাকহেডস দূর করার ঘরোয়া উপায়

মানুষের যেকোনো ধরনের ত্বকেই ব্ল্যাকহেডসের সমস্যা হয়ে থাকে। সাধারণত এটা কপাল, বুক, পিঠ, গলা কিংবা নাকে বেশি হয়। ভারতের জীবনধারা এবং স্বাস্থ্য বিষয়ক ওয়েবসাইট এক প্রতিবেদনে জানিয়েছিলেন, হরমোনাল ডিসঅর্ডারের কারণে মূলত প্রায়ই সবারই ব্ল্যাকহেডস এর সমস্যা হয়ে থাকে। তবে ব্ল্যাকহেডস নিয়ে দুশ্চিন্তা করার কোন কারণ নেই। ব্লাকহেডস দূর করার ঘরোয়া উপায় নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।

আরো পড়ুনঃ রামাদানের সবচেয়ে বড় ফজিলত

আজকের আর্টিকেলটি পড়লে নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম ও ব্লাকহেডস দূর করার ঘরোয়া উপায় সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন জেনে নিন ব্লাকহেডস দূর করার ঘরোয়া উপায় নিয়ে।

লেবুর রস, লেবুর রস বেকিং সোডা ও কাঁচা দুধ

ব্ল্যাকহেডস কমানোর জন্য বেকিং সোডা খুবই কার্যকর। ত্বকের ময়লা দূর করতে এটা সহায়তা করে থাকে। ত্বকের উজ্জ্বলতা ফেরায় লেবুর রস। ভিটামিন বি, ক্যালসিয়াম, আলফা হাইড্রোক্সি এবং অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে কাঁচা দুধে। এটি ক্লিনজার হিসেবে ত্বকে কাজ করে। বেকিং সোডা দুই টেবিল চামচ, দুই টেবিল চামচ কাঁচা দুধ এবং এক টেবিল চামচ লেবুর রস নিতে হবে।

এবার সব উপকরণ একসাথে মেশাতে হবে। এরপর ভালোভাবে মুখে প্রয়োগ করতে হবে। মুখে লাগানোর পাঁচ মিনিট রাখতে হবে। তারপর এটা দিয়ে ভালোভাবে মুখে মেসেজ করা লাগবে। এরপর পানি দিয়ে ধুয়ে নিয়ে মুখে টোনার লাগিয়ে দিতে হবে। অন্তত এটা সপ্তাহে একবার করলে ভালো ফলাফল পাওয়া যাবে।

শেষ কথাঃ নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম

নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম ব্ল্যাকহেডস দূর করার ঘরোয়া উপায় নাকের দুই পাশে কালো দাগ দূর করার উপায় ইত্যাদি সম্পর্কে জানতে হলে আমাদের পুরো পোষ্টটি ভালোভাবে পড়ুন, আশা করি সবকিছু ভালোভাবে বুঝতে পারবেন। নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম সম্পর্কে সবার আগে জানতে হলে আমাদের সাথেই থাকুন।

আজ আর নয়, নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম সম্পর্কে আপনার কোন কিছু জানার থাকলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আশা করি আমরা আপনার উত্তরটি দিয়ে দেবো। তাহলে আমাদের আজকের এই নাকের ব্ল্যাকহেডস দূর করার ক্রিম সম্পর্কে পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে, তাহলে আপনার ফেসবুক ইন্সটাগ্রাম প্রোফাইলে আমাদের পোস্টটি শেয়ার করতে পারেন। ধন্যবাদ। ২৩৭৬৬

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url